আজ শনিবার, ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে চলছে পতিতার রমরমা ব্যবসা!

রূপগঞ্জে চলছে পতিতার

রূপগঞ্জে চলছে পতিতার

সংবাদচর্চা রিপোর্ট: রূপগঞ্জের উপজেলার  ভূলতা ও গোলাকান্দাইল এলাকা রাতের বেলা মহাসড়কের দুই পাশ দখল করে নেয় পতিতারা ।সেখানে চলছে পতিতার  রমরমা ব্যবসা।পতিতা ব্যবসার পাশাপাশি ছিনতাইকারীর দল সক্রিয় রয়েছে।

দিনের বেলা মানুষের পদচারণায় মুখরিত থাকলেও সন্ধ্যার সাথে সাথে ভূলতা গোলাকান্দাইল এলাকার চিত্র পাল্টে যায়। রাত হলেই ভূলতা ও গোলাকান্দাইল ষ্টান্ডটি চলে যায় পতিতা আর ছিনতাইকারীদের দখলে। তাই রাতের আধারে এখানে অনিরাপত্তার কারণে ষ্ট্যান্ডে আসা যাওয়া কমিয়ে দেন সাধারণ মানুষ। গতকাল সরেজমিনে ঘুরে চোখে পড়ে এমনই চিত্র।

প্রথমেই দেখা মেলে কয়েকটি পতিতার। এদের ছবি তুলতেই দৌড়ে পালিয়ে যায়। একটু দুরেই দেখা যায় কয়েকজন বখাটেদের আড্ডা। তারাও দেখে পালিয়ে যায়।

জানা যায় এখানে রাতের আঁধার নেমে আসার সাথে সাথে শুরু হয় অন্যরকম কর্মকান্ড। যেন নগর জীবনের এক ভয়ঙ্কর দৃশ্য। এর প্রধান কারণ পতিতাদের আহনে সম্মান হারানো আর ছিনতাইকারীদের হাতে প্রয়োজনীয় জিনিসপত্র খোয়া যাওয়ার ভয়।
অনেকের অভিযোগ, রাতে গোলাকান্দাইল চৌরাস্তার দুই পাশেই কিছু বখাটের দল আড্ডা মারে। আর এসময় কোন পথচারী মহিলা তার বাবা কিংবা স্বামীর সঙ্গে ওই রাস্তা দিয়ে যায়, তখন অনেক নারীকে হতে হয় অশালীন ভঙ্গি ও আহনের শিকার। ফলে অনেকেই রাতে বেলা ঐ রাস্তা দিয়ে আসা যাওয়া করে না।

জানা যায় রাতের বেলা রাস্তার একদিকে থাকে বখাটের আড্ডা, অন্যদিকে থাকে পতিতারা। এসকল পতিতারা বিভিন্ন ভাবে রাস্তার পাশে অবস্থান নিয়ে থাকেন। যুবক ও তরুণদের সামনে পেলেই বিভিন্ন অঙ্গভঙ্গিতে প্রকাশ করে সে পতিতা। এসব কারণেই রাতে এ ষ্টান্ডটি সাধারণ মানুষের জন্য ঝুঁকির্পূণ হয়ে উঠেছে। রাত ৮টা থেকে গভীর রাত পর্যন্ত চলে তাদের এ অভিযান।

ব্যবসায়ীরা বলেন, ভুলতা গোলাকান্দাইল এলাকার যে কোন মার্কেটে মানুষের প্রয়োজনের তাগিদে আসে। আর রাতের বেলা এখানে এসে পড়তে হয় পতিতাদের ফাঁদে। রাতে এখানে অনিরাপত্তা ও পতিতাদের বেড়াজ্বালে পড়ার ভয়ে আর ছিনতাইকারীদের দ্বারা সর্বস্ব্য হারানোর ভয়ে রাত হওয়ার আগে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে ব্যবসায়ীদের বাসায় যেতে হচ্ছে। এতে করে ব্যবসায়ীদের অনেক ক্ষতি হচ্ছে বলে দাবী করে তারা।

ভূলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সেপেক্টর মোঃ জসিম উদ্দিন বলেন, আমি ফাঁড়িতে নতুন এসেছি। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। মানুষের জান মালের নিরাপত্তা দেয়াই আমার দায়িত্ব।